নেটফ্লিক্সে যুক্ত হলো 'সেরা ১০' অপশন

নেটফ্লিক্স টপ টেন অপশন

নেটফ্লিক্স 'Top 10' সুবিধা 

নেটফ্লিক্স পৃথিবীর সেরা চলচ্চিত্র স্ট্রিমিং প্লাটফর্ম, যেটি ব্যবহার করে হাজারো ব্যবহারকারী। বাংলাদেশেও এটির ব্যবহারকারী কম নয়। এটি হচ্ছে এমন একটি প্লাটফর্ম
যেখানে হাজারো চলচ্চিত্র ও সিরিজ বা ধারাবাহিক রয়েছে। সেরা সময় কাটানোর একটি জনপ্রিয় হলো এই প্লাটফর্ম।

পৃথিবীর সেরা একটি প্লাটফর্ম হওয়া সত্ত্বেও এটি আরও ব্যবহারকারীদের আকৃষ্ট করতে নানা কার্যক্রম চালায়। তাছাড়া, যেসকল ব্যবহারকারী নেটফ্লিক্স ব্যবহার করেন তারা যেন পরবর্তীতেও নেটফ্লিক্সে থাকেন সেজন্যও নানা উন্নয়নমূলক কাজ করে থাকে।

নতুন বছরে তাই নেটফ্লিক্স ব্যবহারকারীদের জন্য একটি বিশেষ সুবিধা চালু করলো। এই সুবিধাটি হলো "Top 10" বা "সেরা ১০" সুবিধা। ২৫ ফেব্রুয়ারি থেকেই এই সুবিধা লক্ষ্য করা যাচ্ছে। তবে  ২৭ ফেব্রুয়ারি বা আজকে থেকে Top 10 নামক আলাদা তালিকা নেটফ্লিক্সের হোম পেইজে দেখা যাচ্ছে।

এই তালিকাটি মূলত অঞ্চল ভিত্তিক। অর্থাৎ, এই তালিকাটি হবে ঐ দেশের দর্শকদের পছন্দ অনুযায়ী। যেমনঃ আমি বাংলাদেশ থেকে নেটফ্লিক্স ব্যবহার করি, তাই আমাকে দোখানো হচ্ছে "Top 10 in Bangladesh" (বাংলাদেশের সেরা ১০)।

এই তালিকাটি মূলত করা হয় কোন দেশের মানুষ কোন চলচ্চিত্রটি সার্চ করছে ও দেখছে সেটির উপর। এই অপশনটি অনেকটা ইউটিউবের ট্রেন্ডিং (YouTube Trending) সেকশনের মতো।

আলাদা তালিকায় থাকার পাশাপাশি, যেসকল চলচ্চিত্র 'সেরা ১০' তালিকায় থাকবে সেগুলোর থাম্বনেইলের কোণায় "#10" লেখা আলাদা লেভেল থাকবে।

যারা সিনেমা প্রেমি ও নিয়মিত নেটফ্লিক্স ব্যবহার করে তাদের কাছে আমার মতে এটি খুবই ভালো একটি সুবিধা। এতে করে সেরা চলচ্চিত্র খুঁজে পাওয়া খুব সহজ হবে।     

Post a Comment

0 Comments