অনলাইন ক্লাস চালু করলো নবারুণ শিক্ষা পরিবার - শেরপুর

অনলাইন ক্লাস চালু করলো নবারুণ শিক্ষা পরিবার - শেরপুর

নবারুণ পাবলিক স্কুল, শেরপুর
ছবি: নবারুণ পাবলিক স্কুল, শেরপুর (ফেসবুক)  

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। এমন অবস্থায় বাংলাদেশ সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে, যেটি করোনা প্রতিরোধে একটি বড় ধাপ। তবে এতে করে দেশের শিক্ষা ব্যবস্থায় পড়েছে বড় একটি বাধা। শিক্ষার্থীরা তাদের পড়াশোনার দিক থেকে পিছিয়ে পড়ছে।

আর শিক্ষার্থীরা যাতে পড়াশোনা ঠিকমতো চালিয়ে যেতে পারে ঘরে বসেই সেজন্য বাংলাদেশ সরকার টিভির মাধ্যমে বিশেষ শিক্ষা ব্যবস্থা চালু করেছে। তবে কিছু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ব্যক্তিগতভাবে অনলাইন ক্লাস চালুর মাধ্যমে শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ দিচ্ছে। ইতিমধ্যেই দেশের কিছু খ্যাতিমান স্কুল ও কলেজ অনলাইন ক্লাস প্রদান করছে। আর এটির সাথে যুক্ত হলো শেরপুর জেলার খ্যাতিমান স্কুল নবারুণ পাবলিক স্কুল। নবারুণ স্কুল ফেসবুকের মাধ্যমে তাদের এই অনলাইন ক্লাসটি পরিচালনা শুরু করেছে। আজ ১৭ই মে ২০২০ থেকে তারা অনলাইন এই কার্যক্রম চালু করলো। স্কুলের সকল শিক্ষার্থীর অভিভাবকদের ফোন কলের মাধ্যমে অনলাইন ক্লাসের ব্যাপারটি বুঝিয়ে দেয়া হয়। 

নবারুণ শিক্ষা পরিবার এর পক্ষ থেকে অনলাইন ক্লাস নেয়ার জন্য একটি ফেসবুক গ্রুপ খোলা হয়েছে। সেই গ্রুপে নবারুণ স্কুলের শিক্ষার্থী ও অভিভাবক যুক্ত হয়ে অনলাইন ক্লাসের কার্যক্রম পর্যালোচনা করতে পারবেন। গ্রুপটিতে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন রুটিন ও বাড়ির কাজ (হোম ওয়ার্ক) দেয়া হবে, আর পরবর্তীতে শিক্ষকদের ক্লাসের ভিডিওও আপলোড করা হবে। ছাত্ররা সেগুলো অনুসরণ করে পড়াশোনা চালিয়ে যেতে পারে।

ফেসবুক গ্রুপঃ https://www.facebook.com/groups/2932321946861027/  

প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার গ্রুপটিতে অনলাইন ক্লাস নেয়া হবে। প্লে থেকে দশম শ্রেণির সকল শিক্ষার্থীদেরই ক্লাস নেয়া হবে 

নবারুন পাবলিক স্কুলের অনলাইন ক্লাসের রুটিনঃ    

নবারুণ স্কুলের অনলাইন ক্লাসের রুটিন
 

Post a comment

0 Comments